লেখাটি একটু মন দিয়ে পড়ো, আশা করি উপকৃত হবেঃ

১৮ থেকে ২৪ বছর, জীবনের চরম বাস্তবতা মুখোমুখি হবে তুমি । তোমার বয়স যখন ১৮ থেকে ২৪ এর মধ্যে থাকবে, তখন তুমি অনেক প্রিয় বন্ধুদেরকে হারিয়ে ফেলবে।
তুমি অনেক ভুল চিন্তা করবে, ভূল সিদ্ধান্ত নিবে। তুমি অনেক সময় বিভিন্ন বিষয়ে ব্যর্থ হবে। তুমি নতুন করে অনেক কিছু উপলব্ধি করতে পারবে। তখন তুমি কিছুটা বাস্তবতা বুঝতে শুরু করবে।

মাঝে মধ্যে নিজেই নিজেকে চিনতে অনেক কষ্ট হবে । তুমি অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে সময় পার করবে, হতাশা, একাকিত্ব, বিষন্নতা, প্রিয়জনদের দেয়া কষ্ট তোমাকে ছাড়তেই চাইবে না।

যাদেরকে তুমি এই দুনিয়ার সবচেয়ে বেশী ভালবাসতে তারাই এক সময় তোমাকে ছেড়ে চলে যাবে, যাদেরকে তুমি উপরে উঠার সিড়ি দেখিয়েছিলে তারাই তোমাকে উপর থেকে ধাক্কা দিয়ে নীচে ফেলে দিবে । তোমার সাথে বিশ্বাসঘাতকতা করবে, মুনাফেকি আচরন করবে। তারপর, তোমার খুব কষ্ট হবে, খারাপ লাগবে তুমি অনেক বেশী আপসেট হয়ে যাবে । এমন কিছু করার কথা তোমার মাথায় আসবে, যা তুমি কখনোই চিন্তা করোনি। এমনকি সুইসাইড করার মত ফালতু আর নিকৃষ্ট চিন্তা তোমার মাথায় আসতে পারে। তোমার কাছে মনে হতে পারে এই জীবন রেখে কি লাভ?

বয় ফ্রেন্ড অথবা র্গাল ফ্রেন্ড তোমাকে ছেড়ে চলে যেতে পারে। দিনের পর দিন তুমি ডিপ্রেশনের মধ্যে দিয়ে কাটাবে। তখন পৃথিবীর কোন মোটিভেশন তোমাকে এই কষ্ট থেকে মুক্তি দিতে পারবে না। তুমি না চাইলেও তোমার ভালোবাসার মানুষটির সাথে কাটানো সময় তোমার প্রতিটা মুহূর্ত মনে পরবে। আর তুমি কষ্ট পেতে থাকবে দিনের পর দিন।

কিন্তু, বেশি দিন না… ছয় মাস বা একবছর, দুই বছর পর তুমি আবার স্বাভাবিক হয়ে যাবে। আবার তুমি স্বভাবিক জীবনে ফিরে আসবে, যে মানুষগুলো তোমাকে এত যন্ত্রনা দিল, ওই মানুষগুলো আবার তোমার সাথে নাটক শুরু করবে। তখন তুমি ওদেরকে রিজেক্ট করবে এবং পিছনে ফিরে হাঁসবে ওদেরকে দেখে, কারন এতদিনে তুমি বুঝতে পেরে গেছো।

তোমাকে হতাশ হলে চলবে না। সব কিছুর পর তুমি নিজেকে নতুন করে আবিস্কার করবে। তারপর তুমি আরো শক্তিশালী হয়ে উঠবে। তুমি তোমার মত করে সফলতা ছিনিয়ে নিয়ে আসবে । মনে রাখবে, সফলতাই হচ্ছে সর্বোত্তম প্রতিশোধ ।

জীবনটা তোমারই, তাই করো দেয়া দুঃখ/কষ্ট পেয়ে জীবনের গুরুত্বপূর্ন সময় নষ্ট করো না । বরং আরো জেদি হয়ে উঠো সফলতার জন্য । জীবন তোমাকে একটু কষ্ট দিবে। কারণ, নাহলে তুমি পৃথিবীর আসল রূপ চিনতে পারবে না।

এটাই জীবন, এটাই বাস্তবতা…..আমাদের সবাইকে এটা মানতেই হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জীবনের বাস্তবতা নিয়ে সেরা অনুপ্রেরনা মূলক গল্প

জীবনের বাস্তবতা নিয়ে সেরা অনুপ্রেরনা মূলক গল্প